ব্যর্থতাই সাফল্যের সোপান
- অরুণ কারফা ১৭-০৫-২০২৪

স্মৃতির সরণি বেয়ে
সন্তর্পণে পিছিয়ে গিয়ে
যেই চারিপাশে চাই,
যা যা করতে পারিনি
তার লম্বা ফর্দ একখানি
তাকিয়ে আছে দেখতে পাই।

সেটাকে স্পর্শ করে
সারাটা মন ভরে
এত বেশী আসে হতাশা,
নতুন কিছু করে
সবারে দেখাবার তরে
মনে জাগে না আশা।

অথচ কথায় বলে
সবুরে মেওয়া ফলে
ব্যর্থতাই সাফল্যের সোপান
ঘরে বসে হাত পা গুটিয়ে
বসে থাকলে মুখ লুকিয়ে
দুর্দিনের হবে না অবসান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।