হেমন্ত
- মোঃ মুসা ০৮-০৫-২০২৪

কে বলেছে ফিরিয়ে দিতে শিশির ভেজা মাঠের কাছে,
আজকে আমার মন ভরে যায়, একটু যখন জমছে ঘাসে।
সবাই মিলে ছুটে গেছি রোজ সকালে পথ ছড়িয়ে,
সেই সকালে শিশু কিশোর মনে পড়ে তাক গড়িয়ে।

কে দিয়েছে রঙিন ঠোঁটে ফুলের হাসি তরুলতায়,
অবাক হয়ে তাকিয়ে আছে আমার দিকে সরলতায়।
এই হেমন্তে ঘাসের উপর পথকে ধরে যাচ্ছে হেঁটে,
শিশির ভেজা যায়রে নিয়ে পায়ের সাথে ঘেঁটে ঘেঁটে।

যায়রে হেঁটে বৃদ্ধ যোয়ান যায়রে হেঁটে অবুঝ ছেলে,
বলতে পারো ছোট্ট সোনা পা ভিজিয়ে কেমনে এলে?
সকাল বেলার শিশির মাখা ধানের ডগায় ভর করেছে
শিমের লতায় চুপিচুপি একটি ফোঁটা জল ঝরছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।