নারী প্রতি
- সাজিদুল ইসলাম ১৫-০৫-২০২৪

নারী তুমি রূপসী সুন্দরী,
করি গুনগান এই ধরনীতে।
দেখিয়াছো তোমার এই মহিমান,
সংসারের স্বর্ণভাবে তুমি শক্তিমান।
যা তোমার সংসার সরঙ্গনে,
রেখেছো তুমি মায়ার পূর্ণাঙ্গনে।
কথার ভাব নারীর মহিমান করে,
সুন্দরময় ভালোবাসার মিষ্টান্ন নড়ে।
পুষ্প পুঞ্জন মধুময় নারী,
স্নেহের সান্নিধ্যে তোমার দুচোখ অস্ত্রভারী।
সুন্দরতম নারী, তুমি রূপবৈচিত্রে ভারী,
তোমার মহিমা উজ্জ্বল সারি সারি।
তোমার গলায় ঝিক ঝিক করে অলংকার,
দেখিয়ে বিকুল  রূপময়  ঝংকার।
নারী তুমি অনিষ্ঠা  নয়,
যা তোমার বিবরণী না সয়।
তোমার মহিমা গুণবতী মোদের সহায়,
তোমার রমনী ছাড়া ধরনী অসহায়।
নারী তুমি ছায়াবৃত, লজ্জাবতী, মায়াবতী,
তোমার কণ্ঠ সুরেলা রূপবতী এক প্রজাপতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Sar57ker1981
০৭-১১-২০২৩ ০৯:৪৩ মিঃ

চমৎকার

সাজিদুল ইসলাম
০৭-১১-২০২৩ ১১:৩৪ মিঃ

ধন্যবাদ