এদেশ আমার নয়
- ফাইয়াজ ইসলাম ফাহিম ১৭-০৫-২০২৪

এদেশে থেকে কি লাভ
এদেশে থাকাই যেন পাপ,
এদেশ তো আমার নয়
এদেশে থাকতে লাগে ভয়।

এদেশ আ.লীগ'র
এদেশ বিএনপি'র
এদেশ জামাত'র
এদেশ তো জনগণের নয়।

এদেশের শাসক দল
বিরোধী দল সবাই এক,
ক্ষমতার মোহে হট্টগোল করে
জনগণ পায় অগ্নি ছ্যাঁক।

এদেশের কোন দল
জনগণের কথা ভাবে না,
জনগণ কি খায়
জনগণের হালচাল কেউ রাখে না।

এদেশ আমার নয়
এদেশ জনগণের নয়,
এদেশ আ.লীগ'র
বিএনপি'র - জামাত'র।


05/11/2023
11:23 am

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Sar57ker1981
০৮-১১-২০২৩ ০৯:৪৮ মিঃ

বেশ আবেগময়

ফাইয়াজ ইসলাম ফাহিম
০৮-১১-২০২৩ ১৭:১৩ মিঃ

ভালবাসা রইল সম্মানিত কবি।আসলে এদেশে জনগণের দাম নেই....