শীতার্ত সকাল
- অথই মিষ্টি ২০-০৫-২০২৪

হালকা আবেশে , কুয়াশায় মিশে
ভূবন নিয়াছে ছেঁয়ে ।
চঞ্চলও মন , শীতের আগমন
শীতকে ফিরে পেয়ে ।
ভোরের শিশির , গড়িয়াছে নীড়
নবীন পল্লবের ডগায় ।
সমস্ত রাঁত্রি , এ ভূবনের যাত্রী
ভোরের সূর্যকে জাঁগায় ।
ভোরের রোদ্দুরে , সবুজের সমুদ্দুরে
জমে থাকা শিশির হয়ে ওঠে হীরা-মুক্ত ।
ভোরের দোয়েল পাখি , সর্বদাই যায় ডাঁকি
যেনো অপূর্ব সৌন্দর্যের যুক্ত ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।