প্রশংসা
- অর্ঘ্যদীপ চক্রবর্তী ০৯-০৫-২০২৪

আল্লা তুমি সূর্যকে সৃষ্টি করলে পৃথিবীকে উজ্জ্বল আলো দেওয়ার জন্য,
আবার তুমিই তাকে কখনও কখনও ঢেকে গ্ৰহণ ঘটাও।

আল্লা তুমি চাঁদকে সৃষ্টি করলে পৃথিবীকে মিষ্টি আলো দেওয়ার জন্য,
আমি জানি না কোন অভিশাপ দিয়েছ তাকে
যার জন্য তার সারা দেহ কলঙ্কে ভরা
তবু তার আলোয় কলঙ্কের দাগ থাকে না।

আল্লা তুমি শুঁয়োপোকাকে গাছের ডালে থাকতে দিলে
আবার তাকেই আকাশে উড়িয়ে দিলে প্রজাপতি করে।

আল্লা তুমি মুক্তো রাখলে ঝিনুকে
আবার সেই ঝিনুক ভাসিয়ে দিলে সাগরে।

আল্লা আমি তোমার সৃষ্টির প্রশংসা আর কত করব?
আমার সারা ইহজীবন চলে যাবে
তবু তোমার সৃষ্টির প্রশংসা করা শেষ হবে না।
তুমি যদি না আমায় পৃথিবীর মুখ দেখাতে
আমি কি প্রশংসা করতে পারতাম?

--- অর্ঘ্যদীপ চক্রবর্তী
১৩/১১/২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faizbd1
১৪-১১-২০২৩ ২২:৪৮ মিঃ

বেশ লিখেছেন কবি।

অর্ঘ্যদীপ চক্রবর্তী
২০-১১-২০২৩ ১৯:১৩ মিঃ

আন্তরিক ধন্যবাদ জানাই