প্রশান্তি
- ফয়েজ উল্লাহ রবি (দ্বিতীয়) ২২-০৫-২০২৪

কষ্টের পরে স্বস্তি আছে, আছে অনেক শান্তি,
এই কুরআনের অমর বাণী আনে মনে প্রশান্তি।

যে তোমার নিয়েছে খবর, তাকে দিয়েছ কবর?
সেইতো ছিলো অধিক প্রিয়, সেতো তোমার বর।

স্রষ্টা থেকে মানুষ দিনে-দিনে যাচ্ছে দূরে সরে
কিছুটা স্রষ্টার নিকট আসে যখন কোন মানুষ মরে!

সৃষ্টির ভোগ বিলাসে নিয়ৎ জীবন
থেমে যাবে যখন আসবে মরণ।।

যুক্তি দেয়ার লোক অগণন মানার লোক অতি সামান্য,
কথায়-কথায় তর্ক বাদে না মানলে ঝগড়া জঘন্য।

নেই যার সে তার মর্ম বুঝে,
যার আছে সেই আরও খোঁজে।


বৃহস্পতিবার, দাম্মাম সৌদিআরব
০১ মাঘ, ১৪২১, ১৫ জানুয়ারি ২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।