শ্রমিক দিবসের কবিতা
- ফাইয়াজ ইসলাম ফাহিম ০২-০৫-২০২৪

শ্রমিকের নুন আনতে
পান্তা হয়ে যায় শেষ,
হররোজ কর্ম করেও
শ্রমিকের পেটে ক্ষুধার তেজ।

শ্রমিকরা শ্রমিক
হয়ে রইল চিরদিন,
শ্রমিক'র সন্তানদের
আসলো না সু-দিন।

শ্রমিকরা শ্রমিক
হয়ে যায় কবরে,
শ্রমিকের সন্তানরা
পড়ে যায় কষ্টের বিবরে।

শ্রমিকরা আজীবন
উপেক্ষিত পায় না সঠিক দাম,
বলদের মতো মুখ বুজে
চিরদিন করে কাম.....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।