ঈশ্বর খুঁজি না
- আলমগীর সরকার লিটন ২০-০৫-২০২৪

কি আর ভাবি, আজ কাল আর
মানুষে মানুষ বলে কেউ
দাবি করতে পারে না;
সবাই এক হাতে বন্দি!
গলা পর্যন্ত স্বার্থের পূজারী;
কোথাও লজ্জা দেখি না-
দাদা মরার, ভয় জানি না,
নিজেকে ঈশ্বর বোধ মনে হয়!
তাই আমি আর ঈশ্বর খুঁজি না
হাত বন্দির মাঝে ঈশ্বর দেখি;
আর কি হবে নিজে বাঁচলে-
কত কিছু, এই দাবিদার পিছু পিছু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৬-১১-২০২৩ ২৩:৩৯ মিঃ

চমৎকার অনুভূতি প্রকাশ কবি

আলমগীর সরকার লিটন
১৯-১১-২০২৩ ০৯:৪৪ মিঃ

পাঠে অনেক শুভ কামনা জানাই
কবি মহী দা !
ভাল ও সুস্থ থাকবেন-------

faizbd1
১৬-১১-২০২৩ ২০:১৪ মিঃ

"নিজেকে ঈশ্বর বোধ মনে হয়" এই লাইনটা ভালো লাগেনি।
বাকী-
বেশ ভালো লিখেছেন কবি
শুভেচ্ছা শুভ কামনা রইল
ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

আলমগীর সরকার লিটন
১৯-১১-২০২৩ ০৯:৪৪ মিঃ

পাঠে অনেক শুভ কামনা জানাই
কবি faizbd1 দা !
ভাল ও সুস্থ থাকবেন-------

Faiyaj
১৬-১১-২০২৩ ১২:৪০ মিঃ

খুব ভালো লাগলো কবি❤️

আলমগীর সরকার লিটন
১৯-১১-২০২৩ ০৯:৪৪ মিঃ

পাঠে অনেক শুভ কামনা জানাই
কবি দাদা !
ভাল ও সুস্থ থাকবেন-------