অভিশপ্ত
- মো: শফিকুল ইসলাম মোল্লা ( সজীব) ২৭-০৪-২০২৪

অরণ্যের লুকানো অভিশাপ নিয়ে
শুরু হয় নতুন পথচলা সজীবতার ৷
কখনও ঋণী আত্মবিষাদ ,
কখনও দিনে দেখা চাঁদ,
কখনও শিশির ছোঁয়া প্রভাত,
কখনও কান্না আকাশের ৷

বাড়ন্ত শেকড়ে অনুভূতির প্রাণ,
ডুবন্ত নৌকায় মাঝির গান,
ফুটন্ত গোলাপে ধুতুরার ঘ্রাণ,
ছুটন্ত পেগাসাস স্বর্গের টান ৷

ক্রোমোজমে বিষাক্ত টক্সিন,
লালিত স্বপ্নের প্রেতাত্মারা
করছে আমায় তাড়া
নিশিদিন ৷

আর পৃথিবীর বায়ুমণ্ডলে কাব্যহীন ক্ষয়,
সিএফসির অবদানে প্রযুক্তির জয়,
ছন্দ মেলাতে আর পারি না,
ভেঙ্গে যায় শতাব্দীর ইতিহাস ৷

নিদ্রাকুসুম এখন দুর্লভ খাবার,
বেসামাল বিজ্ঞানের নিয়মিত স্বভাবে,
অভিশপ্ত কিছু রাত,
নতুন স্বর্গ ভাঙ্গে রোজ ৷

রচনাকাল: ২৭-০৯-২০১৪ইং
সময়: রাত তিনটা ৷ :-)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।