মা আমার শ্যামা (শ্যামা মায়ের কবিতা)
- অর্ঘ্যদীপ চক্রবর্তী ০৯-০৫-২০২৪

মা আমার শ্যামা
আমার ঐ একটিই নাম আছে জানা।
মায়ের রূপের কাছে জগৎ হার মানে
গগন নোয়ায় মাথা মা'র শ্রীচরণে।

জানি আছে আরও কত শত লক্ষ কোটি নাম আমার শ্যামা মায়ের
হরি,রাধা,শিব,বিষ্ণু সব নামই তো আমার মায়ের।

মায়ের মতন এমন করে কেউ ভালোবাসেনি আমায় আগে,
মায়ের মতন এমন করে কেউ কাঁদেনি আমার কাছে।

মা আমার শ্যামা
'শ্যামা শ্যামা' বলে ডাকি তাই শোনে সকল কথা।
বলে আমায়, 'বাছা রে আয় আমার বুকে'
আমি সে কথায় ভুলে বিশ্ব ভুবন ঠাঁই নিই মা'র শ্রীচরণে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Sar57ker1981
২৩-১১-২০২৩ ০৯:৪০ মিঃ

মায়ের তুলনা হয় না

অর্ঘ্যদীপ চক্রবর্তী
২৩-১১-২০২৩ ১৩:৪৩ মিঃ

ঠিক ❤️