কবে আমায় ডাকবে মা গো (শ্যামা মায়ের কবিতা)
- অর্ঘ্যদীপ চক্রবর্তী ০৯-০৫-২০২৪

কবে আমায় ডাকবে মা গো
তোমার কাছে চলে যাবো।
তুমি ছাড়া আমার আর কেউ নেই
এই কথাটি বোঝো না গো?

তোমার কাছে থেকেও
তোমার কাছে নেই যে আমি
তোমার হাতের আদর খেতে
বড় সাধ হয় গো করুণাময়ী।

স্বপনে দেখি তুমি আমার মাথায় হাত রাখো
আমার পাশে বসে থাকো,
হঠাৎ ঘুম ভেঙে গেলে আর পাইনা দেখতে
মা গো আমি আর পারিনা কাঁদতে।

আমার কাজ কবে ফুরোবে মা এ জগতে,
ছেলেকে এত কাজ করাতে তোমার ভালো লাগে?
ছেলে খুব অলস হতে চায়
তোমার কোল থেকে নামতে চায় না শুধু কোলেই থাকতে চায়।

--- অর্ঘ্যদীপ চক্রবর্তী
২৩/১১/২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।