পথ
- অন্তলীন আমি ১০-০৫-২০২৪

কি এক অদ্ভুত স্বরলিপি,
কি তাহার সুর,
দূর থেকে ভেসে আসা ক্লান্ত পদধ্বনি,
নির্জীব কায়া, প্রায় লুটাইয়া পরে ভূমিতে,
পথ আরো খানিকটা দূর।

কি এক অদ্ভুত উৎকন্ঠা,
কি যে আকুলতা,
আত্মভোলা পথিকের কতোশত প্রশ্ন,
কোথা যাচ্ছি? কেনো যাচ্ছি? তারপর কি?
উত্তরদাতাও নির্বাক শ্রোতা।

কি এক নিগূঢ় অন্ধকার,
কি অলীক অন্ধত্ব,
সব হারাইয়া যাবে
মোহাচ্ছন্ন মিথ্যের সমান্তরাল গতিপথে,
এ এক অদ্ভুত সত্য।

"পথ"
৪/১২/২৩

#যা_ইচ্ছে_তাই_লিখি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Sar57ker1981
০৪-১২-২০২৩ ০৯:৩৩ মিঃ

সুন্দর

M2_mohi
০৪-১২-২০২৩ ০৩:২৬ মিঃ

চমৎকার সুন্দর লেখনী। মুগ্ধতা।