অদিতি
- অথই মিষ্টি ০৯-০৫-২০২৪

কেন আজি স্তব্দ আসমান?
কেন স্তব্দ, নাই সুর আজি কোকিলের কলতান?
কেন নিস্তব্দ আর শান্ত প্রকৃতি?
অদিতি !
তবে কি তুমি নাহি আসিবে ফিরে?
তবে মাধূর্য হীনা সৌন্দর্য বাঁচিবে কি করে?

কেন বহেনা আজি বাঁতাশ?
ফোটেনা ফূল?
তবে কি তুমি বলেই দিয়েছ তাদের?
হাঁসবেনা তুমি আর শুকবেনা তোমার চুঁল?
কেন বাঁজেনা আজি আগমনের ধ্বাণি?
তবে কি তুমি সব ভূলে গিয়ে, এই সময়ের নিয়ম নিয়াছ মানি?

তবে কি আর পাবনা?
না পাবনা তোমার দেখা?
অসহায় হয়ে আমি চিরোকাল কাঁদিবো আর ভাবিবো
রহিয়া যাব কি আমি এই একা?
তবে কেন তুমি দিলে দেখা?
ভালোই তো ছিলেম আমি পূর্বের সেই একা ।

এখন যে আর পারিনা
যদিও তাহা অবাস্তব, তবুও স্বপ্ন দেখা ছারিনা ।
অদিতি! আসবে কি আর? একটি বার?
পূন্য করিবো, ধন্য হইবো
পরান ভরিয়া দেখা হয় নাই যে
তোমাকে আমার ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

atiymisty
০৬-১২-২০২৩ ১১:৩৬ মিঃ

আমার অন্তরের অন্তঃস্থে অনুভূত কল্পনাকে ঠিক যেভাবে স্পর্শ করতে পেরেছি । ভাষাগত সাঁজে তা সেভাবেই উপস্থাপন করতে চেষ্টা করেছি ...

আমি আমার এই ক্ষুদে কবিতাটি আমার পরম শ্রদ্ধেও শিক্ষিকা, জনাবা মোছাঃ উম্মেহানী ম্যামকে উৎসর্গ করলাম ।

M2_mohi
০৫-১২-২০২৩ ২৩:৩৬ মিঃ

অতুলনীয়
আমি মুগ্ধ হলাম কবি

অথই মিষ্টি
০৬-১২-২০২৩ ১১:৩৭ মিঃ

আপনার মহা মূল্যবান মতামত জানিয়ে আমাকে উৎসাহ দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে ...