মা কালীর কবিতা (মা কালীকে নিয়ে কবিতা)
- অর্ঘ্যদীপ চক্রবর্তী ০৯-০৫-২০২৪

আনন্দময়ী মা
কেন রাখো ছেলেকে নিরানন্দে?
ছেলেকে দুঃখ দিয়ে
থাকতে কি পারো ভালো?

তুমি জগৎ করেছো আলো
তবু কেন ছেলের চোখের কোল কেঁদে হলো কালো?
কবে আঁধার কোলে ডাকবে
দেখবো সেখানে জ্বলছে সূর্য চন্দ্র?

আর কাঁদতে পারি না মা গো
কবে আমার চোখের জল এসে মোছাবে?
তোমার প্রতিমাকে তো এতকাল খাইয়ে এলাম
কবে সেই প্রতিমা থেকে বেরিয়ে এসে আমায় খাইয়ে দেবে?

--- অর্ঘ্যদীপ চক্রবর্তী
৪/১২/২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।