জোছনা বিলাস
- সাগর মুহম্মদ ইউসুফ ১০-০৫-২০২৪

জোছনা বিলাস এর অভিলাষ জাগে দগ্ধ মনে ।
ঝলমল করে দিচ্ছে আলো সোনার গাঁয়ের পানে ।
মিটি মিটি জ্বলছে তারা অজানা এক ভয়ে ।
জোনাকিও করছে খেলা চাঁদের আলো পেয়ে ।


হঠাৎ করে দমকা হাওয়া ধানের গাছে দোলা ।
ঝিঁঝিঁর গানে থমকে গেছে হব এবার কালা ।
পা বাড়াতেই ডাকছে কেন আদ্যিকালের প্যাঁচা!
অশথ গাছের ডাল তো নড়ে প্রাণ যাবে কেউ বাঁচা ।


ধানের খেতের আলের ধারে এসেই লাগে ভালো ।
নভ হতে ঠিকরে ঝরে সোনার বরন আলো ।
মন তো আমার নেচে ওঠে গগন পানে চেয়ে ।
একটু পরেই রক্ত ঝরে বুকের ভিতর ধেয়ে ।


একা একা ঘুরছি শুধু লাগছে মরু ধুধু ।
পাশে যদি থাকিতো সে লাগতো সবি মধু ।
হঠাৎ করে প্রাণটি আমার টিপনি কেটে কহে ।
রাতের বেলা ঘুরছিস বেটা ভয় নেই কি তোর দেহে?


নরম হাওয়া আসছে যখন ঈশান হতে ধেয়ে ।
মনের যত আছে শত বেদনা যায় ধুয়ে ।
জোছনা বিলাস করছি যত লাগছে খুবই ভালো ।
মনের ভিতর জ্বলছে যেন রঙবেরঙের আলো ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৫-১২-২০২৩ ২৩:৩৬ মিঃ

অনন্য অনুভূতি প্রকাশ

faizbd1
০৫-১২-২০২৩ ২৩:৩৩ মিঃ

অপূর্ব লিখেছেন কবি/