পরবাসী
- অথই মিষ্টি ০৯-০৫-২০২৪

কহি হৃদয়ও থেকে, আমি প্রেমো বিরাগী
প্রেমো পেয়ালা পূর্ন করিবো ওগো, তোমা লাগী ।
জানি আছো দূরে, তবুও এখানে
নাহি নাহি শব্দ নাহি, তবুও তোমা কন্ঠস্বর বাঁজে কানে ।

তোমা ছুড়ে ফেলা সৃতিটুকু আদৌ রাঁখি বুকে
ওগো প্রেমো প্রেয়সী! আছো আপনো সংসারে সুখে

নিশিতে নির্দ্রা জাঁগি ডাকি আমি অঝড়ে, হে প্রভূ !
থাকুক সে দূরে, সুখে আপনো সংসারে
ভালোবাসি আমি তাঁরে তবু ।

আদৌ স্বপ্ন দেখি, নিঃঘুম স্বপ্ন আঁকি
তাঁর ঘ্লানি টানি
আদৌ ত্বাড়া করে বেড়ায়, কানে বাঁজে
তাঁহার সেই মধুমাখা বাণী ।

ভাবাক্রান্ত নিঃশ্বাস ছাড়ি আর বলি, হায় !
কেন তাঁহার এ ক্ষুদ্র সৃতিটুকু ছেড়ে আমায় চলে না যায় ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।