জয় বাংলার জয় কবিতা
- মোঃ মুসা ০৯-০৫-২০২৪

বাংলা আমার প্রাণের ভাষা
বাংলা আমার মুখ,
হাজার দেশের ভিতর আমার
কুড়াই মনের সুখ।

বলতে গেলে চলতে গেলে
বাংলা ভালো লাগে,
হাজার মনের প্রেম পিপাসা
বাংলার কাছে জাগে।

বাংলা আমার অনেক চেনা
বাংলা আমার হাসি,
মাঠে মাঠে সবুজ শ্যামায়
সোনা রাশি রাশি।

বাংলা আমার পাল বংশের
চর্যাপদের বর্ণ,
বাংলা আমার চন্ডী দাশের
অলংকারের কর্ণ।

বাংলা এলো যুগে যুগে
রক্ত খুনের দামে,
বাংলা এলো সর্বশেষে
জয় বাংলার নামে।

বাংলা এখন তোমার আমার
বাংলা নিয়ে বাঁচি,
সুখে দুখে জীবন চলে
আমরা ভালাবসি।

স্বাধীনতার চেতনা ধ্যান
থাকবে সকল দ্বয়ে,
জয়ের স্রোতে এগিয়ে যাবে
জয় বাংলার জয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।