ভুলে যাওয়া দিন
- ফয়েজ উল্লাহ রবি (দ্বিতীয়) ২১-০৫-২০২৪

যারা চলে গেছে সে দিন আর আসবেনা ফিরে,
মিছিল মিটিং হবে না কভু তাদের ঘিরে।
ভুলের দলে হারিয়ে যাবে নতুনের ভীড়ে
নিশ্চয় ভালো আছে থাকবে আপন নীড়ে।
আপন ছিলো পর হয়েছে, শত্রু ছিলো ঘরে-
বন্ধু সেতো পারেনি হতে, তার আগেই গেলো মরে।
দেহ খানি মাটি হলো আত্মা গেলো উপরে
দর্শন কী বেঁচে আছে?
বিনা লাভে দেশের জন্য জীবন দিলো অকাতরে।
কি দিয়ে করবো বলো ? তাদের সম্মান,
কিন্তু; পদে-পদে তাদেরই করছি অপমান।

শ্রাবণ ১৪২৪, জুলাই ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Sar57ker1981
১০-১২-২০২৩ ১০:৪৪ মিঃ

সুন্দর

ফয়েজ উল্লাহ রবি (দ্বিতীয়)
২১-১২-২০২৩ ১৯:৫৭ মিঃ

অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা !

M2_mohi
১০-১২-২০২৩ ০৩:২৪ মিঃ

চমৎকার লিখেছেন

ফয়েজ উল্লাহ রবি (দ্বিতীয়)
২১-১২-২০২৩ ১৯:৫৬ মিঃ

অজস্র ধন্যবাদ শুভেচ্ছা।