দিকভ্রান্ত পথিক
- আকতারুল ইসলাম ০৯-০৫-২০২৪

কয় পয়সা দাম তোমার?
বল হে আদমের সন্তান।
এক লক্ষ, দুই লক্ষ- কোটি,
যদি বলতে চটজলদি!
কত টাকা দাম তোমার?
বল হে, মুক্তির কান্ডারী।
হালুয়া রুটির বাটোয়ারা
পেয়ে খুশিতে আত্মহারা।
তুমি তাহলে এতটা সস্তা!
কেনাবেচার এই বাজারে
মুড়ি মুড়কির মত দামে
রহস্য মোড়া হলুদ খামে।
তোমার বিক্রির নজরানা
ইতিহাসের চক্রাকার পথে
ঘুরপাক খায় শ্লত বেগে
নিদারুণ নিরুত্তাপ হয়ে।
কয় পয়সা দাম তোমার?
বলো হে কুচক্রীর দল
ভুল পথে এগিয়ে যাওয়া
তোমাদের অন্তিম চাওয়া!
দেশ নিলামের কুশিলব
বলো, কত দাম তোমার?
কত পয়সায় তুমি খুশি!
করো না আর গড়িমসি।
আজ দিকভ্রান্ত জনগণ
তোমাদের নৈতিক স্খলন,
অদ্ভুত নিলামী চালচিত্র
লিপিবদ্ধ করে দিবারাত্র।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১২-১২-২০২৩ ০১:২৫ মিঃ

চমৎকার উপস্থাপন।

আকতারুল ইসলাম
১৮-১২-২০২৩ ১৮:০৪ মিঃ

বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাই শ্রদ্ধেয় কবি