মা তারার কবিতা
- অর্ঘ্যদীপ চক্রবর্তী ০৯-০৫-২০২৪

মা তারা গো আমি আকাশের চাঁদকে পারি না ছুঁতে
আমার দুঃখ নেই তাতে।
তোমায় তো ছুঁই
আকাশের চাঁদ তো তুমি নিজেই।

শুকতারা ধ্রুবতারার ব্যাখ্যা জানি না মা
তাই তো তোমায় দেখি।
তোমায় দেখি বলে
জীবন ভুল দিকে চলে না যে।

শ্যাম ও শ্যামাকে একই দেখি মা
শিব ও শিবানীকে একই মানি মা।

মা তারা গো আমার হৃদপিন্ডে খেলছো বলে আছি বেঁচে
যেদিন বন্ধ করবে খেলা সেদিন চলে যাব সেখানে থাকো যেখানে।

--- অর্ঘ্যদীপ চক্রবর্তী
১১/১২/২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।