মেঘ রাঁজের গন্তব্য
- অথই মিষ্টি ০৯-০৫-২০২৪

ওহে ও মেঘ রাঁজা
কোথা যাও ? নিয়ে এ কালো দল
এতো এতো সৈন্য আর প্রজা ।

যাই ঐ দূর এলাকা
যেথা জল হীন, শুষ্ক দিন
দিয়াছে প্রচন্ড রোদ আর খরা দেখা ।

তবে ফিরবেন কোন দিন?
এই প্রচন্ড গরমে, পারিনা থাকতে থেমে
কত ধূলো জমেছে হেথায় জল বিহিন ।

তোমার এলাকায় সামনে দিন ফিরবো
শীতল পরশে উত্তাপ ফূরাবো আর
আমার জল ঝড়িয়ে ধূলো মুছবো ।

তবে রাঁজা জানাচ্ছি তোমায় আগ্রিম স্বাগত
আসবে কিন্তু, ভূলে যেওনা যেনো এ কথা
মোরা সকলে অপেক্ষায় থাকবো ব্রত ।

ঠিক আছে তবে যাই হইতেছে দেরি
আরে এই, তোরা চল সবে
বেঁধে দল, আর সাঁরি সাঁরি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।