দূরত্ব
- মোঃ মুসা ০৯-০৫-২০২৪

কত অচেনার সাথে দেখা হলো কত হলো পরিচয়
কয়জন আর আপন হইলো কতজন হলো পর,
কয় জনা আর মনের ভেতর হয়েছে বসত ঘর
কতজন আর বিশ্বস্ত হয়ে থেকেছে জনম ভর।

ফেসবুক দিনে কতদূর থেকে কাছাকাছি হয়ে যাই
কত অচেনার সাথে পরিচয় কত বন্ধুর মুখ,
কতকিছু বলা কত অভিমান আমাদের যেই কাটে
কেটে গেছে ঘরে একা থাকা দিন একাকীত্ব বিমুখ।

আগের দিনের পুরাতন রীতি এখন ধরে না পথে
ডাক পিয়নের চিঠির বাক্স হয়ে আছে আজ মিছে,
কে কি করে তাও, মিনিটে জানছি আগে কিছু পরে
ঘরে থেকে যেন বিশ্ব দুয়ারে তাকিয়ে রয়েছি পিছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।