শঙ্খচিলে বাবা
- আলমগীর সরকার লিটন ২০-০৫-২০২৪

শঙ্খচিলের ডানায় উড়ালদিলে বাবা
কত স্বপ্ন ছিল সহজ সরল
পুরোন করতে ব্যর্থ আমি ক্ষমা করো বাবা
সাত সমুদ্র চার নদীর জলে বুঝেছি
তুমিছিলে বাবা বটছায়া;
তোমার মতো হতে পারবো না জানি বাবা।

কাউনের শীষে শীষদুলা স্মৃতিরা করে অম্লিন
বাঁশতলার মরিচের ক্ষেতে অহাহাকার প্রতিদিন
ভোরের আর্তনাদ বাবা স্বপ্ন ভাঙ্গা
আউশের পান্তা ভাতে আমার কান্না-
ক্ষমা করো বাবা- ক্ষমা করো বাবা।

কথা রাখেনি কেউ- হবে দুধভাতে সংসার
সবকিছু এমনি রইল বাবা কতটা স্বার্থপর আমার
কণঠোশা হয়ে তোমার পথের যাত্রী, খুঁজি ফিরি
আকাশ নীলে শঙ্খচিলে ধানসিঁড়ি মাঠ ঘাটে
যেখানে থাকো ভাল থাকো বাবা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।