সে
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

অমৃত ভেবে বিষপানে মোর
নীল হয়ে আছে দেহ,
ঘুরিয়া ফিরেছি পৃথিবীর পথে
নাহি জিজ্ঞাসীলো কেহ !
এমন আমার হলো কার তরে
কার লাগি এই দশা,
কি সেই অমৃত বিষে পরিণত হলো
কোন্ সে সর্বনাশা !
দিনের সূর্য সন্ধ্যার আড়ালে
লুকায় সকলি ফেলে,
চন্দ্র-জ্যোঁৎস্না দেখা দেয় এসে
তারই বিষাতুর রুপ মেলে ।
শেষ হয়ে গেল ধীরে ধীরে বুঝি
এই নীলাভ দেহখানী,
পার যদি এনে দাও গো তারে
আমার প্রাণের দ্বীপ মণি ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।