এক অসীম গন্তব্যে
- হোসাইন জাহান ০৮-০৫-২০২৪

এই যে আমি হাঁটছি,
ব্যাগ ভর্তি বিষন্নতা নিয়ে।
হাতের বাড়তি সিগারেট ফুকে,
উবে যাচ্ছি ধূসর ধোঁয়ার মতন;
উদার অসীম অম্বরে।
তবু আমি হাঁটছি প্রান্তর ডিঙিয়ে,
অনন্ত আলপথ ধরে।
হাঁটছি নিথর গাছগুলোর আঁধার নামিয়ে আনা
বয়োবৃদ্ধ এবড়োখেবড়ো পথে,
সবাই ছুটছি আঁধার হতে আলোর দিকে ;
এক অসীম গন্তব্যে, এক অদৃশ্য রথে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Kajal
২৮-১২-২০২৩ ১১:৪০ মিঃ

পড়ার অনুরোধ রইল