একা থাকতে শিখে গেছি
- হোসাইন জাহান ০৯-০৫-২০২৪

একা থাকতে শিখে গেছি
অযুত কোটি নক্ষত্রের মাঝে নভো জলে;
ভেসে থাকা নিঃসঙ্গ চাঁদের মতন,
হাজারো সুরভী ফুলে শোভিত বাগানে;
নিস্তব্ধ ঘাসফুলের মতন,
মাকড়সার জালে ঝুলে থাকা;
খসে পড়া পাতার মতন,
ঝুলছি শুধু একাকীত্বে।
আমি কি সত্যিই একা থাকতে শিখে গেছি?
আমি থাকি নৈঃশব্দের সাথে,
ধুলো মাখা ঘরের এক আঁধার কোণে।
যেখানে জানালার ফুঁটো দিয়ে ছুটে আসা;
আলোর কণা হাজারো প্রচেষ্টায়,
ছুঁতে পারে না আমায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Kajal
৩০-১২-২০২৩ ০৭:২৮ মিঃ

পড়ার অনুরোধ রইল