কি সুখ পেলে
- আলমগীর সরকার লিটন ২০-০৫-২০২৪

দাগের উপর দাগে কেটে গেলে
২০২৩ সাল- কি সুখ পেলে?
সুখের আসমান চাঁদ তারা-
ঐ দূর পাহাড়ের ঋর্ণ ধারা;
কি করে ভুলি বুকের ব্যথা
কয়া গেলে না কি সুখ পেলে?

পাড়ায় মহলায় রাত ১২টায়
হৈ হল্লোর করে, ফানুুষ উড়ে
২০২৪ সাল করবে বরণ!
প্রশ্ন শুধু কি সুখে বাঁধবে ঘর
অপেক্ষা মনের জোরে মন;
২০২৪ কি আছে তোর দিলে

২০২৩ তোর মতো চলবে বুঝি
সময়ের ঘড়ি, রঙিন নাটাই ঘুড়ি
বলো বলো শুধু আমায় বলো-
কে সুখি, এভাবে সংসার পেলে?
সবুজ শ্যামল স্মৃতিরা খেলে
একগলা যমুনার জলে জলে।
৩১/১২/২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Shuvo_Baidya
৩১-১২-২০২৩ ১০:৫৫ মিঃ

সুন্দর

আলমগীর সরকার লিটন
০১-০১-২০২৪ ০৯:৩৪ মিঃ

শুভ নববর্ষের শুভেচ্ছা রইল