যদি পারতাম
- শাওন সারথি - নামধাম কিছুই জানিনা ২০-০৫-২০২৪

যদি পারতাম, তবে
তোমার জন্যে রচনা করতাম ছায়া!
উপেক্ষিত গ্রীষ্মের সাথে
বাজি ধরতাম
আদ্রতা ছোঁয়াব বলে দিগন্ত রেখায়!
যদি পারতাম, তবে
মৃত্যু দিতাম পৃথিবীর সব ধূসরতাকে!
অরন্যের মতই আলোর
স্বাদ নিতাম, আর
মৃত্তিকা চিড়ে বের করতাম
সব আপনজনদের!
যদি পারতাম, তবে
কর্ষিত জমিতে আবাদ করতাম
পুষ্টিহীন সভ্যতার হৃদয়ের জন্য!
শৃঙ্খলিত ঋতুতে
মার্চপ্যাচ ঘটাতাম,
যেন বসন্ত শেষেই গ্রীষ্ম আসে।
যদি পারতাম, তবে
তোমার জন্যেই প্রশ্ন রাখতাম
সৃষ্টিকর্তা কাছে,
দেহ আর মনে যদি ভালোবাসা হয়
তবে ঘৃণা কেন একা কথা কয়?
যদি পারতাম, তবে
সেই খানেই আমাদের খণ্ডিত ভালবাসার
প্রকাশ দিতাম, আর
প্রতিটি সত্য কবিতার মতই ধ্বনিত করতাম
কেবল তোমার নাম!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

shaonsarothi
১০-০২-২০১৫ ২০:৪৭ মিঃ

ধন্যবাদ তাঞ্জির

Tanzir
২৮-০৬-২০১৩ ১০:৩৩ মিঃ

ভালো সুন্দর চমত্‍কার