হতভাগা
- আলমগীর সরকার লিটন ২০-০৫-২০২৪

আমার মাথায় হতভাগার চিহ্ন
চিন্তা শক্তি হয়েছে ভিন্ন-
চুলগুলো বুড়ো বুড়ো ভাব
আর্তনাদের পাড়ায় কিসের জানি উৎসব!
স্মৃতিরা বাঁধ দিতে চায় যেনো-
যমুনার বন্যা না আসে;
শুঁকে যাচ্ছে চোখের হিমালয়
আকাশটাও হতভাগা লাগে
মৃত্তিকার বিবর্ণ চেহারায় ফুল ফুটছে
শুধু কাটাতে রক্ত ঝরে আর।

২৪ পৌষ ১৪৩০, ০৮ জানুয়ারি’২৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

rayhannayeef
০৯-০১-২০২৪ ১৭:১১ মিঃ

অনবদ্য প্রকাশ

M2_mohi
০৮-০১-২০২৪ ২৩:৪৭ মিঃ

অসাধারণ উপস্থাপন করেছেন

আলমগীর সরকার লিটন
০৯-০১-২০২৪ ১০:২৮ মিঃ

শুভ কামনা কবি মহী দা
ভাল থাকবেন