যখন থামবে কোলাহল
- হোসাইন জাহান ০৮-০৫-২০২৪

যখন থামবে কোলাহল,
উদাস ল্যাম্পপোস্টের আলোয় ভিজে যাবে,
তোমার শহুরে রাজপথ।
নিথর গাছগুলোর আঁধার নামিয়ে আনা কুঞ্জে;
মেতে উঠবে জোঁনাক আলোর মিছিল।
মহাশূন্যের কোনো এক দিগন্তের ;
অযুত কোটি নক্ষত্রগুলো খসে পড়ে,
গেঁথে যাবে অবাক ঘাসফুলের শিখরে।
জন্ম নেবে শিশিরবিন্দু, এক আলোকিত আঁধারে।
তখন আমি খুব করে চাইবো,
নিঃসঙ্গতার নিখোঁজ বিজ্ঞপ্তিতে ছেয়ে যাক তোমার শহর।
দুঃস্বপ্ন গুলো ছেড়ে আসুক কিছু রুদ্ধ দীর্ঘশ্বাস।
বৃষ্টি নামুক, চুম্বন করুক-
তোমার ভয়ংকর সুন্দর পৃথিবীকে।
উবে যাক -
বুকের ভেতরে জমতে থাকা ক্যাকটাসের কষ্ট।
যদি আবারও ঝাপসা আভা ফুঁড়ে,
শেষ ট্রেনের বিদায়ী সুর আসে ভেসে।
তবু শেষ ট্রেনে ঘরে হবে না ফেরা,
তোমাকে দেখার অভ্যেসে।




০৭/০১/২০২৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Kajal
০৫-০৩-২০২৪ ২১:২৫ মিঃ

★★★