অস্থিরতার
- মোঃ মুসা ০৮-০৫-২০২৪

শীতল ভোরের কাছে বসে আছি
শীতল নেই আমার পালা মন,
দেহের পোশাক চেপে শীত যায়
মনের অবস্থা দগ্ধ জ্বালাতন।

ব্যর্থতা করছে গ্রাস ভবঘুরে
দাঁড়িয়ে আছি একাকী কেউ নেই,
ভুলে তাকায় না ভুলে যায়
নিজের উন্নত টানে সেই সেই।

মনের ভেতর যত ক্ষয় হয়
সাজানো প্রাচীর হয় দুইভাগ
আমার রিজিক গুলো চুষে খায়
হিয়াল কুত্তার দল শতভাগ।

দুই দিকে যন্ত্রণার ঢেউ তুলে
প্রিয় মানুষ হারিয়ে একাকিত্ব,
কর্ম ঘাট লুটপাট হয় যেই
আমাকে ভাবায় একাগ্রচিত্তে-

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

mdmusa
১৪-০১-২০২৪ ১০:১৩ মিঃ

ভুলে তাকায় না ফিরে ভুলে যায়