“ বিরহ ”
- অথই মিষ্টি ০৯-০৫-২০২৪

সারাক্ষন, ছটফট করে মন
পাথরের ন্যয় নিথর দেহ
থেকে থেকে জ্বলে ওঠে, নাহ্ বোঝেনা কেহ ।
হায় প্রিয়তমা, এ যে তোমার বিরহ ।

কেমনে রয়েছো দূরে! থেকে এ গহিন অন্তরে
রেখেছি তোমায় পুষ্পের ন্যয় সাজায়ে
পায়ে পায়ে গেলে দূরে, করুনার দৃষ্টিতে একবারো না তাকেইলে ফিরে
র্নিদয়া পাশানের ন্যয় গেলে শুধু মোরে কাঁদায়ে ।

হায় বিরহ! তোমার বিরহ
অঝড়ে কাঁদায় আজ মোরে ভিষণ করে
এ আঁখিতে টলমল, বিরহের অশ্রুজল
আঁখিতে অশ্রুজলের বদৌলতে যেনো আজ, রক্ত ঝড়ে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।