জবরদখল বুঝিনি
- আলমগীর সরকার লিটন ২০-০৫-২০২৪

তোমার ক্ষেত্রে জবরদখল বুঝিনি
হয় তো তোমার বাবার জাদু ছিল!
অথচ কি জবরদখল হচ্ছে এখন;
তোমার গায়ে বুঝার শক্তি তেমনী
ছলনা মিথ্যা বলার ভয় ছিল না
কিন্তু স্বীকারও করবে না কেউ-
শুধু নিয়মের বেড়া জালে যুক্তির
ভঞ্জন, তবু এভাবে বেঁচে থাকছে;
জবরদখল,এমন কি সুখের পায়রা
আকাশে জবরদখল চলে না শান্ত।

০৭ মাঘ ১৪৩০, ২১ জানুয়ারি’২৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২১-০১-২০২৪ ১০:৫২ মিঃ

সুন্দর, সুখপাঠ্য

আলমগীর সরকার লিটন
২২-০১-২০২৪ ১০:০৩ মিঃ

লাল গোলাপের শুভেচ্ছা রইল
কবি মহী দা
ভাল ও সুস্থ থাকেবন---