বুঝে না মহত্ব
- আলমগীর সরকার লিটন ২০-০৫-২০২৪

ছেলে পেলের মাঝে অনুভূতি খুঁজে পাই
প্রথম বাবা বলার ‍শিশু কালের স্বাদ;
কত গুরুত্ব যেনো থামেই না-
তেমনী ছিলেন বুঝি বাবা মা! তাই না?
জলের ডুব ভারি হয়ে যাচ্ছে বালুচর
আরও তীব্র স্রোত ভেঙ্গে যাচ্ছে
দেহের সমস্ত সীমানার হাড় মাংস
ওরা বুঝবে না, নির্বোধ কারণ
জ্ঞানের আলো পুড়ছে না মন;
বলো দেওয়াল কি করে বুঝবে মহত্ব?
মা বাবা বলার স্বাদ হারিয়ে যাচ্ছে
কোথায়- স্মার্ট হওয়ার যন্ত্রনায়।

০৮ মাঘ ১৪৩০, ২২ জানুয়ারি’২৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।