বিরহেও বিদ্রোহী
- অথই মিষ্টি ০৯-০৫-২০২৪

কষ্ঠগুলোকে, তুই দে উড়িয়ে দে,
বুকের মাঝে রাঁখবি যত পুড়বি তত রে ।
দুঃখগুলোকে ধূলতে ফেলে,
মাটি খুঁরে দে কবর এই বাংলার জমিনে ।

আগুন যদি জ্বলে বুকে
ফুঁ দিয়ে আরো জ্বালা,
পড়তে যদি হয় পড়বি
বিরহে গাঁথা মালা ।
সে মালা পড়েও সোজা হয়ে থাকবি
যদি থাকতে হয় সরা বেলা ।
শক্ত হয়ে যাবে সয়ে তুই
যন্ত্রনার সব জ্বালা ।
এই প্রতিক্ষা নে, এই প্রতিক্ষা নে,
কষ্ঠগুলোকে, তুই দে উড়িয়ে দে,
বুকের মাঝে রাঁখবি যত পুড়বি তত রে ।
দুঃখগুলোকে ধূলতে ফেলে,
মাটি খুঁরে দে কবর এই বাংলার জমিনে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

atiymisty
২৮-০১-২০২৪ ০৯:৫১ মিঃ

হাজারো বিরহের মাঝেও সেই বিরহের সাথেই লড়াই করেও ভালো থাকা যায় .... এই “বিরহেও বিদ্রোহ” কবিতাটি তার একটি দৃষ্টান্তর ।

পড়ার অনুরোধ রইলো ...

Sar57ker1981
২৮-০১-২০২৪ ০৯:৫০ মিঃ

প্রেম বিরহ

অথই মিষ্টি
২৮-০১-২০২৪ ০৯:৫৩ মিঃ

আগ্গে নাহ্...
প্রেমে বিরহের শিকার হনেওয়ালাদের তরে উৎসর্গ