সৃতিতে স্পষ্ট তুমি
- অথই মিষ্টি ০৯-০৫-২০২৪

তুমি আদৌ আছো এই মনে,
আমি রেখেছি সংগোপনে ।
যেনো আজো দেখি চুপিসারে,
আড়ে আড়ে প্রান ভরে দেখি তোমারে ।

তুমি চুপটি করে বসে আছো,
আর শান্ত তুমি রিক্সার অপেক্ষায় নিঃশব্দেই রয়েছ ।
আমি আপন মনে হেঁসেছি, গোপনে তোমায় ভালোবেসেছি ।
তাই আজো স্পষ্ট মনে হয়, যেনো তোমাতেই মিশে গিয়েছি ।

গাঢ় লাল ওড়না পড়ে,
তুমি নিজেকে রেখেছো ঘিরে ।
আজো স্পষ্ট মনে পড়ে,
তোমার হরিণের ন্যায় কাঁজল রাঙা আঁখি,
আজো স্ব-যত্নে সৃতিপটে রাঁখি ।

সে তোমার এক পলকের দৃষ্টি,
অপূর্ব অনুপম সৃষ্টি ।
সে তোমার স্থলপদ্ম চেহারা,
সৃতিতে ভাষলে হয়ে যাই আজো দিশেহারা ।
তুমি ভোরের দোয়েল পাঁখি,
যেনো আদৌ তাকিয়ে থাকি ।
তোমার ভাব গম্ভির ছিলো সে কি চাহনী,
আমি আঁখি ফেরাতে পারিনি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।