তবুও ভালোবাসি
- অথই মিষ্টি ০৯-০৫-২০২৪

তবুও আমার কাঁন্না আসে
শুন্যতার মাঝেও এ হৃদয় স্বপ্নে ভাষে ।
তবুও কানে আসে দূর প্রান্তের কোকিলের ডাক
কেন তবে রাত জাগি র্নিঘুমতার হাক ।

তবুও পাগলের ন্যায় একলা হাঁসি
মরুময় বুক, তবুও রুপসী বাংলার অপূর্ব রুপে ভাষি ।
তবুও ভোরের দোয়েলের লাফানো আমার ভালোলাগে
এ দু’চোখে ভরা পানি, তবুও সেথায় রঙিন স্বপ্ন জাগি ।

তবুও গোধলী বিকেলে একলা বসে থাকি
জানি নয়, তবুও হৃদয়ে সহস্র স্বপ্ন আঁকি ।
তবুও সন্ধ্যার রক্তিম আভা আমার চোখে পড়ে
কেন তবে উদাসিন আমি, অজান্তে দু’চোখের জলঝড়ে?

তবুও কেন প্রকৃতি মাঝে স্বরণ করি বার বার
স্থিরতার মাঝে অস্থির আমি, তোমার দর্শন পেতে আর একবার ।
তবুও কেন পুষ্পর রুপে খুঁজে পাই তোমার হাঁসি
তবে কি? আদৌ তোমায় প্রানপনে পাঁগলের ন্যায় ভালোবাসি ।

কেন তবে আজি বিরহে কাতর এ মন
কেন করি তবে? শত ব্যস্ততার মাঝেও আগ্রহের সাথে তোমায় স্বরণ ?
কেন তবে তোমার স্বপ্ন এ আঁখিতে রাঁশি রাঁশি
হ্যাঁ, আদৌ তোমায় প্রিয় পাঁগলের ন্যায় প্রানপনে ভালোবাসি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।