ভাঙ্গা তরী
- অথই মিষ্টি ০৯-০৫-২০২৪

না, নাই আজ বল,
নয় হৃদয় চঞ্চল,
শরীর আজ আলস্যে ভরা,
মনে হয় মন মরা ।

কিছুই যে আজ ভালো লাগেনা,
রঙ্গিন স্বপ্ন যে আর জাগেনা,
হাড়িয়ে গিয়েছে আশা,
যা ছিলো দৃঢ় প্রত্যাশা ।

সে এক অজানা ঝড়ে তোলপাড়
মনে হয় না, ফিরে পাবনা আর,
যে তরী হৃদয় সাজায়ে ছিলো,
সে তরী যে আজ ভেঙ্গে গেলো ।

তা যে ছিলো মোর স্বপ্নের তরী,
অনু অনু পরমানু করে তুলেছিনু তড়ি,
কত্ত রঙের বাহার দিয়াছিনু,
স্বপ্নে স্ব-যত্নে তা নিখুঁত করিয়া আঁকিয়াছিনু ।

সে তরী যে আজ ভেঙ্গে গেলো,
তাই তো সব কিছু এলোমেলো ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।