পবিত্র হই
- আলমগীর সরকার লিটন ২০-০৫-২০২৪

রুপালি চোখের জল রাশি
সরিষা ফুলের রঙ মাখা,
সীমাহীন বুকের কষ্টগুলো
রঙিন ঘরে মৌচাকের মধুময়;
ফুরালো বুঝি পূর্ণিমা রাত!
আর স্মৃতির মালঞ্চ আর্তনাদ
অপবিত্র আত্মা জন্ম নেয়
শুধু প্রতিদিনের ন্যায়ে-
বেদনার জলে জলে পবিত্র হই
ওদের দীর্ঘশ্বাস, আমার দীর্ঘ ঘুম;

১৭ মাঘ ১৪৩০, ৩০ জানুয়ারি’২৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।