নষ্টে কষ্টে আছি
- ধীমানপূরবী ২০-০৫-২০২৪

নষ্টে কষ্টে আছিরে যা বলবি বল না
দাঁড়িয়ে থাকিসনা বুকটা ভার ভার করছে বলনা বল?
কতটা গুছিয়ে নিয়েছিস চোখ,চুল
তা হ্যাঁরে ছিঁড়ে যাওয়া হৃদয়টা
এখনো সেলাই করিস?পারিসতো?
না?দেখ তোর কপাল কতটা ছোট হয়েগেছে এতদিনে জানলাম
তোর নীল রঙ পছন্দ,
তা নীল পড়িসনি কেনো?
ও বুঝেছি বুড়ো অন্ধকারে তিলতিলে কষ্ট খায় তোর ঘুন
পোঁকা সুখ....
তাই বুঝি পেঁচার মতো রাতে
শুয়ে থাকা ভালো না লাগলে
খুব কাঁদিস?
কি করে কাঁদিস বলতো, না না?
হৃদয় খুন করিস না
মেট্রো রেলের জানালা ঝাপটা
বাতাস ......
গুনে নিলাম তার হাতে ক'টা
আঙ্গুল ছিল...
পরের স্টেশনে নেমে গেল মুখ....
আমি বেমুখো হয়ে হাঁটতে শুরু
করলাম...
বা!রে কেনো কি বলবো ?ঋণটুকু
শোধ হলো.....
শুধু এই টুকু বলার ছিলো
হ্যাঁ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।