পশ্চিমে মুরব্বি পাড়া
- ধীমানপূরবী ২০-০৫-২০২৪

ছেলেমেয়ে বহুত জ্যোতিষদার।তাঁর বাড়িটা বরাবর মাঝখানে।পশ্চিমে মুরব্বি পাড়া।
বর্ষাকাল ছাড়া বের হওয়া যায় না।
দক্ষিণে না যেতেই হিন্দুদের.....
বামপাশে টুপির মোড়।শুক্রবার, জুম্মাবার,আল্লাহ্‌র দিন।
সন্মূখে নামাজঘর,মুন্সি নামাজ পড়ছে।
কোরানের আওয়াজ.....
জ্যোতিষদা উঠে দাঁড়ালেন,বললেন নামাজ শেষ....
আমাদের ছাড়তে হবে,চলো এবার
আমরা নেমে পড়ি.....
হঠাৎ শুভোর শুকনো আঙ্গুলগুলোর লোমহর্ষ ভঙ্গিমা দুর্ভিক্ষবহু যুগলে সমাজে পরিবারে নেচে গেল।

আমরা কেঁপে উঠলাম.....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।