বরিশাল, ধুলিয়া,চাঁদপুর
- ধীমানপূরবী ২০-০৫-২০২৪

কয়েকটা মানুষ দিব্যি ঘুমায়,লঞ্চ চলছে।

একদিন ঘুগনির পহেলা রঙে উৎসবের নেশা করি।

বাতাসে বাতাসে ঘুড়ি, ঘুরতে ঘুরতে বারান্দায়.....

কখনো কেবিনে.....

হঠাৎ ভাবলাম নদী ও নারী জীবন ও মরনের কাছাকাছি। এ কোন দারুণ নেশায় আয়ুর্বেদ বিষ.......

বাঙ্গালি দারুচিনি চুলে যুবতী নীল যে শাড়িটি পড়েছিলে

স্বরগ্রাম বসন্তে,লঞ্চের বাতাসে।

যেখানে প্রমত্ত জলরাশি শরীর হলো সারাদিন

জানি গোলাপের কাছে মানুষের চেয়ে বেশি কেউ খোঁজে না বয়সের উনুন.......

শুধু আছে শাশ্বত অভিমান

পাতানো কটক শূন্য বৃত্ত,কেমন করে রোদের উপর দিয়ে

রেলগাড়ি যায় জানি না........।

শুধু ভেসে যায়, জলে জলে ভেসে যায় সদরঘাট,লঞ্চ, নৌকা,মাছ ধরার ট্রলার, বরিশাল, ধুলিয়া,চাঁদপুর।

ভেসে ভেসে যাই আমিও........

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।