যাত্রাপালা নাটক ইত্যাদি
- ধীমানপূরবী ২০-০৫-২০২৪

তুমি ভাত খাও;বাকিদের খাওয়া দাওয়া শেষ।
আমি বরং তোমার ভাত খাওয়া দেখি....
কারন সচরাচর যে ভাবে দেখি, সে ভাবে দেখা হয় নাতো তাই....
দেখাদেখি কি সহজ কাজ?
আামাদের আত্মার কতো বড় চোখ তবুও কিছুই দেখা যায় না....
কর্নিয়ার কাছাকাছি তামাটে ধ্রুব রাত ছিল না কি?জানি না....
তা না হলে আমাদেরতো দেখা যাওয়ার কথা।
কই দেখা হলো কি...?
না।
তুমি হাসতো?অন্যরকম হাত দিয়ে
যাতে তোমাকে অনেক সময় ধরে দেখা যায়।
সবই দেখা যাচ্ছে সমূদয় রাস্তা,চোরা গলি,চোরা বালি,উচু টিলাদ্বয়,মধুবন...
তুমি ভাত খাও,বাকিদের খাওয়া দাওয়া শেষ
ভাত খাওয়াও শিল্প;বস্তির মেয়ে মানুষ।
তুমি গান গাও;আমি শাপলা রাঁধি....
তারপর দেখা হবে....
যাত্রাপালা নটক ইত্যাদি ইতিহাসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।