প্রত্ন
- ধীমানপূরবী ২০-০৫-২০২৪

প্রত্ন,কার কপালে সিঁদুর দাও...
মন্ত্রের মতো ভরে উঠে অষ্টমীর রাত
বহু বছর যেন একটা গাছের শাখা থেকে ফুটে উঠে শত শত নারী....
প্রত্ন,চরণ ছেড়ে আস্তে আস্তে বাড়ির বাতাসে
হঠাৎ বাহিরে....
দক্ষিন কেনো করে রেখেছে নিজেকে।
নিজেকে সব দিকে আর রাখো না বুঝি?
জানো প্রত্ন নিজেকে সব দিকে রাখতে হয়
যাতে প্রাণের কাছাকাছি কিছু না থাকে।
প্রাণের কাছাকাছি কিছু থাকতে নেই....
আলতা যখন শুকিয়ে যায় তখনই তো নেশাটা হয়,ভালোবাসা.....
চরণ ছুঁয়েই যায়, চরণ ছুঁয়েই আসে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।