আধ্যাত্মিক দেহ
- ধীমানপূরবী ২১-০৫-২০২৪

বর্ণদের মধ্যেও থাকে একটি গাছ;হতে পারে শিশু গাছ....
ছাপাখানা থেকে হেঁটে আসে দেবালয়ে।
প্রার্থনার জন্য যুদ্ধ করে
যদিও কোনো অধ্যায়ে তার বিগ্রহ নেই,আছে সমস্ত অসুখ মানুষের....
জলবায়ু, বিদ্যালয় গ্রন্থ ও পায়ে।
বিনম্র ক্ষুধায় খায় পাথর,ফুল,মাছ ও লাইব্রেরী....
আমাকে আরষ্ঠ করে বোধি বৃক্ষ কিন্তু আমার
পছন্দ হয়না.....
পছন্দ হয়না আলোকবর্ষ,জ্যামিতি, ভূগোল
আমার পছন্দ ঘোড়া ও মরুভূমি.....
সন্তানদের শব্দ ভেদাভেদ স্ত্রী যাবতীয় পড়ালেখা.....
অনেকগুলো কন্যা রাশি,মদ বিচার নতুনত্ব
এবং ব্যাখ্যা
পরিশীলিত শীল্পের বাতায়ন, বইমেলা, একুশে ফেব্রুয়ারি,আদর্শ
সবগুলোই আমার আধ্যাত্মিক দেহ....
তোমাকে অযুত যাবৎ অধ্যায়নের পর শিখেছি বিদ্যুৎ এক পাঠশালা
তার সবটুকু ধারন করা যায় না।
আগামীতে কেউ নেই ভবিষৎ সন্ন্যাসী
কোরাসের বেদে পুরানের শহর,বন্ধুদের কবিতা.....
ততোদিন তাবৎ পৃথ্বী....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।