সাপ
- ধীমানপূরবী ২১-০৫-২০২৪

আমি তোমাকে উপলব্ধি করি তোমার শরীর
ও আত্মার সৌন্দর্যের মধ্য দিয়ে
তোমার শরীর ও আত্মাকে উপলব্ধি করি
আমার চিন্তা ও অক্ষরে
সাত মাইল দীর্ঘ একটি সাপ একা শুয়ে আছে
স্টেশনে
তুমি আমাকে ভালোবাসবে?
একটা সাপ যিনি পৃথিবী ভ্রমণে
বেড়িয়েছিলেন
যার জিভে আমরা চুমু খেতে চেয়েছিলাম
এই জেনে যে
সে আমাদের স্বর্গে নিয়ে যাবে
আমি প্রবল সাপটিকে হত্যা করলাম যেহেতু
আমি নরকবিশ্বাসী
এনামুল রেজা, জীবনানন্দকে গাইতেই মরে
গেলো সে!
রক্তপাতহীন এই খুনের শাস্তির প্রাপ্তি ভোগের পূর্বেই চলুন কমরেড
ভোরের আগেই পৃথিবীটাকে ধ্বংস করে
দেই
(কালপুরুষের একটি কবিতা|সাপ)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।