ভয় এবং শূন্যতা
- ধীমানপূরবী ২১-০৫-২০২৪

একটা মানুষ সবসময় মানুষের পাশে শুয়ে থাকে সেটা কি তুমি জানো?
আর জানতেও চাওনা বোধহয়......
তাই বলি ভয় দেখানোর কিছু নেই...
নেই ভুল বোঝার ও.....
একটি সিনেমা দেখতে পার,নতুন নতুন শব আগুনে পোড়া হয় লাশ????
তুমি মেহেরুন ভ্রু হয়ে ভিক্টরিয়া গিয়েছিলে
কি সুন্দর নগদ যাওয়া যায় তাই না?
সারাদিন সাবান গোসলের পর হরিদ্রা চোখে
পড়ে গেলো কতগুলো কাজল আর নব উদ্যান জুড়ে
উড়লো গোস্বমীর ডালপালা....
জন্মানো পালোকের হাত ধরে ঘুরে ঘুরে লাউয়ের মাচাঙ এ লাউ ফুল হবার ছিল....
কই , তুমিতো রেখে গেলে বাঁধানো নোটন,বলে গেলে আসবে না,ভিতরে পান শুপরি রঙ...
বুঝলাম কিছুটা প্রতিক্ষার ঘটনা,পরপর পরস্পর ভাবলাম
কিছু কিছু মানুষের জন্য হেরে যাওয়াই ভালো……
চিনিগাছ বেয়ে উষ্ণ শ্টেষনের কাছাকাছি
মানুষের দেহ.....
তারও খুব কাছে তুমি হাসপাতালের মর্গে...…

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।