শেষ লেখা
- ধীমানপূরবী ২১-০৫-২০২৪

শেষ লেখা শেষ পরিচয়
সব শেষের কথাই শেষ কথা নয় বন্ধু বিদায়,বিদায় বন্ধু,বন্ধু বিদায়।
ঘনিবে পূরবী জ্যোৎস্না শোধ হবে মিনতি
শত শত পূর্ণ্য আনি সবুজ সংকেতে ক্ষনিককাল মরনও রুধি
চোখ নাহি মুদি,তোমারও পাংশু মুখ নবনব চাহি
ঘোমটা না বাঁধি ধরে রাখো নিরঞ্জন অলক্ত হাসি
আকুতির আলোতে অভয় দাও তরুণী
সহস্র মিলিয়া তোমারে একবার দেখি
বিশ্বমুখ সন্মুখ আন্ধার গভীর নয়নে শত মেঘ জলধার
আসিয়াছি কাহার কোলে প্রেমের অভিনয়
পাশ বসিয়া ছায়া ছুঁইতেছে ক্রমশঃ মনে হয় বহু দূরে অদূর দূরে আমি।
অচেনায় ধরা দিতেছে অধরা মৃত্যু আসি
বক্ষ জুড়ি উদ্বেল শ্রাবণ বাণী বিকম্পিত কন্ঠ
বলিতেছে বাধিয়া রাখ আলো দীপ শিখাতে
আঁচল জাগিয়া রাখো দীপিকার চারিপাশে
আদোর করিয়া বাহুডোর হৃদয় কমল ঝরিতেছে জানি
তবু এবেলা যে বিদায় ,বন্ধু বিদায়
ভোরেরও কিরণ উদয় লাল জবা খোপা,শিশির ঘাসে নীরব শান্ত ঝিলিমিলি আগুন হাসে
তোমারও দহন ফাগুন নিভিবে ঐ ঘাসেরও চূড়ায় পা দুটি রাখ আমার অভিমান অনুরাগে
বন্ধু বিদায় বন্ধু বিদায়
এ মর্মে বাজে নিত্য আনি তোমায় ভালোবাসি
আঙ্গিনা উঠোন আকাশ বন ঘনোসীমানায়
স্মৃতি কান্না হাসি গান আর যত মান অভিমান
এ সবেতে আমার হইলো শেষ আলাপন;বন্ধু বিদায় !বন্ধু বিদায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।