পৃথিবীর পাথর এক চিরকাল
- ধীমানপূরবী ২০-০৫-২০২৪

.
পরিবেশিত পাখিরা দেহে আবহমান শীত আমাদের.....
গাঢ় ঝিনুকের বুকে পৃথিবীর পাথর এক চিরকাল।
ডাহুক ,হরিয়ালের বনে ঝরে যায় মানুষের ঘুম....
স্বপ্ন জেগে থাকে চুপচাপ কুয়াশার ডালে,মৌমাছি চোখের আবগালে সমুদ্র ঘিরে গড়ে উঠে লোকালয় নগর....
বনকাঁঠলে মরে যাওয়া রাতে গভীর হতে হতে পুকুরের ঘাঁটে এইখানে বহুকাল প্রতিক্ষার প্রজন্ম সভ্যতার....
নাগর .....
বালুহর প্রতিদিন ধুমকেতু ও পরিচিত আমাদের হেমন্ত ধানের শাদা হাত...
মাটি ফসলের মুখে হাঁসদের আনন্দ,তোমাদের দেহের মুখস্থ গন্ধ ডেকে আনে জীবনের গল্প।বহুমাত্রিক এই বুকে কোনো দিন ছিলো না নদী জল ,মৃত্যু ও জ্ঞান.....
প্যলেস্টাইন শহরের নিখঁত আলো আমার হৃদয়ের নবান্ন গ্রন্থ....
সিন্ধু থেকে মানুষে পায়ে পায়ে পেয়েছি অপারগ প্রেম ঘনো অন্ধকার....
প্রজাপতি ডানার পরম ফুল মানবীর শরতের রঙ....
যেখানে জন্মে আর ঝরে শীত ও পাতাদের কোলাহল.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।